For a better experience please change your browser to CHROME, FIREFOX, OPERA or Internet Explorer.
Profile Pic
Tk.800.00 (Fixed)

Soya Kids (Soya Protein)

  • Soya Kids (Soya Protein)
Description
Price : Tk.800.00 (Fixed)
Type : Sell
Date : April 26, 2021
Condition : New
Warranty : No
Location :Mirpur Dhaka

ফ্যামিলি প্রোটিন (সয়া পাউডার)
====================
👉সয়া কি?
সয়া আমিষ ও আঁশের এক চমৎকার সমন্বয়। সয়াতে প্রচুর আমিষ থাকলেও কোলেস্টেরল ও ক্ষতিকারক কোন উপাদান নেই বললেই চলে। প্রচুর আঁশ থাকায় সয়ার তৈরি খাবারে ওজন বাড়ার আশঙ্কাও কম। প্রচুর আমিষ কিন্তু খুবই কম কোলেস্টেরল ও সম্পৃক্ত চর্বি থাকার কারণে সম্প্রতি ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন দৈনিক ২৫ গ্রাম সয়া প্রোটিন গ্রহণ করতে পরামর্শ দিয়েছে।
👉সয়ার উপকারিতা
সয়া খাদ্যদ্রব্য খাওয়ার একটা বড় উপকারিতা হলো, এটা এমন সব খাবারকে প্রতিস্থাপন করে যেগুলো আমাদের স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব রাখতে পারে যেমন রেড মিট। মাংসে যেমন কোলেস্টেরোল এবং স্যাচুরেটেড ফ্যাট থাকে, তেমন কিছু সয়াতে থাকে না। বরং থাকে বেশ ভালো পরিমাণে প্রোটিন, ফাইবার, ভিটামিন এবং মিনারেল। অনেকে দাবি করে সয়া নাকি হৃদরোগের ঝুঁকিও কমাতে সক্ষম।
স্তন ক্যান্সারের ঝুঁকি কমাতে সয়া খুব উপকারী, সেটা যেমন বলা যায় না আবার একেবারে উড়িয়েও দেয়া যায় না। আমেরিকান ইনস্টিটিউট অব ক্যান্সার রিসার্চ তাদের এক গবেষণায় বলেছে, যে জিনের কারণে স্তন ক্যান্সার হওয়ার আশঙ্কা থাকে, সয়া সে জিনকে শরীরের বিভিন্ন কোষে পৌঁছতে বাধা দেয়। ছোট অবস্থা থেকেই সয়ার তৈরি নানা খাবার গ্রহণ করলে স্তন ক্যান্সারের ঝুঁকি অনেকটাই কমে যায়। বয়ঃসন্ধিকাল থেকে সয়ার তৈরি তেল, চিজ, দুধ, ময়দা ইত্যাদি ভবিষ্যতে এ রোগের ঝুঁকি অনেকাংশেই কমায়। নারীদের পাশাপাশি আজকাল বয়সকালে পুরুষদের প্রোস্টেট ক্যান্সার একটি সাধারণ বিষয়ে দাঁড়িয়েছে। প্রোস্টেট ক্যান্সারের ক্ষেত্রেও বিশেষজ্ঞরা একই রকম মত দিয়েছেন, অর্থাৎ ছোট থেকে সয়ায় তৈরি খাবার খেলে বয়সকালে এ রোগ প্রতিরোধ করা যায়।

🍺 খাওয়ার নিয়মঃ হালকা গরম পানি অথবা রং চায়ের সাথে মিশে খাওয়া উত্তম।

পণ্য ক্রয় করার পূর্বে অবশ্যই শর্তাবলী পড়ে নিন এখানে

Mention Sellerhaat.com when calling seller to get a good deal

 


Location
Post your rating

একই ক্যাটাগরী পন্য
Top